সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০৬

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
ইউনেস্কোতে শিক্ষামন্ত্রীবিশ্ব শান্তি রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ

ইউনেস্কোতে শিক্ষামন্ত্রীবিশ্ব শান্তি রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ

dynamic-sidebar

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বাংলাদেশ আঞ্চলিক ও বিশ্বশান্তি রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ। শান্তি ও মানবতার প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতির অংশ হিসেবে জোরপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমানের প্রায় এক মিলিয়ন নাগরিককে বাংলাদেশ আশ্রয় দিয়েছে ।

শনিবার (৪ নভেম্বর) ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউনেস্কো সদর দপ্তরে ইউনেস্কো’র ৩৯তম সাধারণ সম্মেলনে দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ মেমোরি অব্ দ্য ওয়ার্ল্ড রেজিস্টারে অন্তর্ভূক্ত করায় ইউনেস্কো এবং এর মহাপরিচালক ইরিনা বোকোভাকে ধন্যবাদ জানান তিনি।

শিক্ষামন্ত্রী তাঁর বক্তব্যে শিক্ষাক্ষেত্রে বাংলাদেশের বিভিন্ন অগ্রগতি তুলে ধরেন। বিশেষ করে নারী শিক্ষা, লিঙ্গসমতা, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তনের প্রতি সহনীয়তা ইত্যাদি বিষয় তুলে ধরেন।

এছাড়া তিনি জাতিসংঘের ৭২তম অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ভাষনে উল্লেখিত ৫-দফা পরিকল্পনার ভিত্তিতে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের তাদের দেশে ফেরত নিতে চাপ অব্যাহত রাখার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানান।

উল্লেখ্য, শিক্ষামন্ত্রী ইউনেস্কো’র ৩৯তম সাধারণ সম্মেলনে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। অন্যান্যের মধ্যে মাধ্যমিক ওউচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ এবং বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন প্রতিনিধি দলে রয়েছেন।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net